Sunday, July 17, 2011

☰☰☰☰☰☰☰☰আজ রাতে☰☰☰☰☰☰☰☰

আজ রাতে আমি এসেছি তোমার কাছে
এই দেখো ফেলে এসেছি আমার বিত্ত সমূহ
জানি এই মুহূর্তে সেগুলো অর্থহীন কিনবা নিরর্থক কামনাই হবে
ফেলে এসেছি আমি সকল লালসা গুলো-
পড়ে আছে তোমার পায়ের কাছে
হে বিরাট তুমি - আমাকে আপন করে নাও
আমাকে করে দাও শুদ্ধতম
ধুয়ে দাও আমার লোভ গুলো- গিজগিজ করছে শুঁয়োপোকার মত
আমার শিরা উপশিরায় আমাকে তুমি শুদ্ধ করে দাও
আমার হিংসা গুলোকে আমি ধুয়ে ফেলেছি বুক বিদীর্ণ করে
আমার মোহ গুলো এখন নেই কোথাও-
আমাকে তুমি করে তোল শুদ্ধতম- করে তোল নির্মোহ
কোন এক জলধারার মত যার কোন কামনা নেই-
বাসনা নেই-
আমি শুদ্ধ হতে চাই
চিৎকার করে বলি
আমি শুদ্ধ হতে চাই।

আমার হিংসা ও প্রাণী হত্যার পাপ আমাকে ঘীরে ধরেছে আষ্টেপৃষ্টে
আমার মিলনের সুখ কামনার মত আমার মস্তিষ্কের মাঝে করছে কিলবিল
আমার রিপু গুলো আমাকে করেছে বাঁধন হারা নষ্ট পশু
আমাকে তুমি আপন করে নাও
আমাকে তুমি পাপমুক্ত করে দাও
আমাকে তুমি নিষ্পাপ করে দাও

চিৎকারে আমার ভেঙ্গে গেছে বুকের হাড়
আমি সেই কবে থেকে পথ চেয়ে বসে আছি তোমার
সেই কবে থেকে জমে জমে পচন ধরেছে আমার অংগে
শুধু আমি আজ রাতে এই টুকুই চাই
আমাকে তুমি মুক্ত করে দাও
আমাকে তুমি স্বাধীন করে দাও।।

No comments:

Post a Comment