Wednesday, January 11, 2012

নিখিল আমি ও ভালবাসা


নিখিল আমি ও ভালবাসা


আমি তারপর খুঁজে ফিরে ছিলাম নিজেকে
নিখিল ড্রাফট এর কলমের খোঁচার মাঝে
আমার নিখিল সত্ত্বা
কেউ জানেনা সেখানে কি ছিল?
কে ছিল-
শুধু দেখেছিলাম আমার মাথার চারপাশে ছিল
একরাশ কামনার আগুন

দেহের মাঝে ছিল
লোভ- ঘৃণা- হতাশা
আমি সেখান থেকে পালাতে গিয়ে
নিজেকেই নিজেকে হারিয়ে ফেলেছিলাম।

তারপর ছিলনা আমার কোন অন্ধকার অস্তিত্ব
শুধু আমি গুমড়ে কাঁদার সময় জেনেছিলাম
অন্ধকারের বেগে নিজেকে হারিয়েছিলাম আমি
আলোর কাছে পৌছানো আমার আদৌ সম্ভব ছিলনা কোন কালে

নিজের হাতের ভেতর রেখেছিলাম তোমার নরম হাতের ছোয়

এখন সেই হাতের ছোয়া খুঁজে ফিরি
পাইনা কিছুই
শুধু আমার কোলে লেগে থাকে তোমার সোনালী চুলের ছোয়া
আমি সেই ছোয়া তে আঁচল পাতি
আবার তুমি আসবে ভেবে নিজেকে সাজাতে শুরু করি
নতুন সাজে।

তারপর দেখি আমার জলছাপে তোমার চিহ্ন

ততদিনে বুড়িয়ে গিয়েছিলাম বলে
ভাল করে দেখিনি চোখে - ঠাহর করতে পারিনি তোমাকে
তুমি তো আগের মতই ছিলে
আমি শুধু তোমার কথা ভেবে ভেবে একাকী
শুধু একাকী আনমনে গুনেছিলাম আমার বয়স
তারপর আমি তোমাকে আবার কোলে নিয়ে আদরে আদরে
ভরিয়ে দিলাম আবার সেই তোমাকে।।

No comments:

Post a Comment