Tuesday, May 29, 2012

আমি স্বেচ্ছাচারী

আমি স্বেচ্ছাচারী
সকালের সূর্যের মত ফালাফালা করে দিয়ে প্রবেশ করি সকল মনের অন্তর গহীনে
যেখান থেকে নিভে যায় শেষ সাঁঝের প্রদীপ- এবং জ্বলে ওঠে অপবিত্র কালচে রং
আমার জটায় নেই কোন আগুন-তবুও জানি এই আগুনে পুড়িয়ে দিতে পারি
দিতে পারি সকল বুনোহাসের পায়ের ছাপকে অঙ্গার করে দিতে-
শুকনো পাতার নুপুরের ধ্বনি মুছে দিয়ে নেভাতে পারি একরাশ বটশাখার দুঃখ
কারন-আমি স্বেচ্ছাচারী
চুরমার করে দিতে পারি তোমার সকল অহংকার-চুরমার অন্ধকার ভেঙ্গে ঢেলে দিতে
পারি আমার সকল অশ্রু ক্ষোভ-
লুকিয়ে থাকা আরশোলাদের যেভাবে বের করে আনে ঠিক সেভাবে আমি তোমাকে-তোমাদের
শুধু বের করে আনব প্রখর সত্যের মুখোমুখি-
কারন আমি স্বেচ্ছাচারী।।

1 comment:

  1. Nice and wonderful ! IF you want to learn How to earn money from online and How to Get Freelance Job join this institution- https://www.outsourcinghelp.net/

    Freelancing Bangla, Freelancing Bangladesh

    ReplyDelete