Thursday, July 7, 2011

লিরিক- জানি একদিন

জানি একদিন খুব সকাল
যদি মনে পড়ে যায় আমাকে
রোজ বিকেল
চায়ের কাপে
তুমি গরম চিনি ঢেলে
খুঁজবে এদিক ওদিক
আমি সেই সময়
দেখব তোমার খোলা চুলের কবিতা
দেখব তোমার হাসির রেখার ছবিটা
তুমি শুধু খুঁজে যাবে ছায়ার মাঝে আমাকে

এলোমেলো কবিতা- সুরের মাঝে ছবিটা

খুঁজবে শুধু খুঁজবে তোমায়

জানি একদিন

খুব ভোরে
জগিং সেড়ে এসে
যখন দেখবে আমি ঘুম
তখন মেজাজ যাবে খিচড়ে
চিৎকার ঘুম ঘুম
ভালবাসা কুমকুম
আমি সেই ভাঁজে
দেখব তোমার মুখের মাঝে রাগটা
দেখব তোমার চুলগুলো সোজা সাপ্টা
তুমি হাসির মাঝে খুঁজবে আমাকে

জানি একদিন

কোন এক বিকেল
চায়ের কাপে মরা পিপড়ে গুলো
কাটবে সাতার
তুমি ডুব সাতার
আমি তোমার সাথে খেলবো
কানামাছির ভো ভো
তুমি ঘুর ঘুর ছুট ছুট
ভিজে হাওয়া ডালমুট
দেখব শাড়ির আঁচলে তোমাকে
দেখব অভিমানে চুড়মূড়- সারা ঘর হুড়মুড়
তুমি ভালবাসবে শুধু - আমাকে।।

এলোমেলো কবিতা- সুরের মাঝে ছবিটা

খুঁজবে শুধু খুঁজবে তোমায় ।।

No comments:

Post a Comment