Saturday, July 9, 2011

██████████████████████████████ ███▓▓▓আমার মত কেঊ ভালবাসবে না▓▓▓███ ██████████████████████████

আমি বুকের খাঁজ থেকে চাপ চাপ রক্ত ছেকে বের করেছি জমাট ভালবাসা-
তোমার বুকের পাঁজরে একেছি আমার নাম- দিয়েছি ভালবাসায় পূর্ণ করে

তুমি কি বুঝেছিলে সে অমাবস্যায়- যখন পূর্ণিমার চাঁদ গিয়েছিল
মেঘের আড়ালে ঢেকে- আমার বুকের ভেতর থেকে বের হয়েছিল একরাশ প্রেম
কিনবা একটি ছন্দ হীন কবিতা- ছুঁতে কি পেরেছিল তোমায়?

আমি যখন তোমার হাত ছুঁয়েছি- কোমল স্বরে বলেছি মহাকাব্য কিনবা
ভালবাসায় অমর পংক্তিমালা- বুঝেছিলে কি কতটা ভালবাসি তোমাকে?
জানিনা- হয়ত ঠোঁটের উপর ঠোঁট রাখলেই ভালবাসা হয়না এখন-
হয়না মৈথুনের অমোঘ চাওয়াতেও-কিনবা অবিরত ভালবাসাতেও ।
ভালবেসে কেঊ হয়ত এখন আর ভেজেনা বরষার প্রথম বর্ষণে
কেঊ কাউকে এনে দেয়না রাশি রাশি নীল পদ্ম-
চিৎকার করে কেঊ বলে ওঠেনা-
ভালবাসি ভালবাসি ভালবাসি-
কিন্তু আমার এই তুচ্ছ প্রেম ও তুচ্ছ ছিল কি তোমার কাছে?
তুচ্ছ কোন কীট কিনবা কোন প্রানহীন বস্তুর মত? জানিনা
কিনবা জানতে চেয়ে আমি অপরাধ করি- কিনবা করেফেলি অজান্তে।

তবুও পূর্ণিমা এলে আমি তোমাকে নিয়ে জোছনা দেখি-
অমাবস্যায় দেখি চিলতে রোদের আলো-কিনবা খুব একা তারাগুলো
হাসলেই আমাকে জাপটে ধরে মহুয়া পাখির দল
পেছন ফিরে কাঁদলে আমাকে ঘীরে ধরে অমানীশ শঙ্কা- কিনবা ভালবাসা
জানি তুমি বুঝোনা- কিনবা বুঝতে চাইছোনা- কিনবা অন্য কোন কারনে
আমাকে তুমি কখনোই বুঝতে পারোনি-বুঝোনি অবুঝ কবিতা গুলো।
তবু আমি হতাশ হবোনা-হতাশ হবোনা ভালবাসা চেয়ে
জেনো আমার মত তোমাকে কেঊ ভালবাসা দেবেনা
জেনো আমার মত কেঊ দেবেনা এত প্রেম
তুমি যতদুরেই যাও- মরিচিকাই তোমার সাথি হবে।।

No comments:

Post a Comment