Tuesday, July 26, 2011

████████তোমাকেই নিয়ে লেখা ████████

তোমাকে নিয়ে নাম লিখেছি অন্তরের দেয়ালে
প্রেম লিখেছি রক্তিম অন্তরালে-
তোমার নামের নিচেই ছিল দুঃখ বেদনা রা
উথাল পাতাল করেই জল বুদ বুদ ঢেকে দিল তোমাকে
নাকি তোমার নামকে?
কে জানে।
জলের গালে বৃক্ষ জমে- পাতায় নামে মৃদুলাক্ষ জোছনা
তোমার গালে....
তোমাকে নিয়ে আমি এই মৃদুলাক্ষে স্বপ্ন দেখেছি
লেখেছি বর্ণ হীন জোছনার মাঝে কাঙ্খিতার দুরু দুরু বুকের শ্বাস
আর কেউ নয়- শুধু তুমি ই ছিলে-
তাই আমি তোমাকে নিয়েই একেছি ভালবাসার পাথুরে ক্যানভাস
রাঙ্গানো ভালবাসার মাঝে দুরন্ত আবেগ-
নীলচে কালো সন্দেহ দের দূর করেছি প্যস্টেল ভালবাসায়
সেখানে একেছি নিচ্ছিদ্র প্রেম।
প্রেম নাকি সঙ্গম-
শরীরের মাঝে শরীরের মিলন-
নাকি মনের মাঝে মন?
তোমাকে নিয়ে বাসর সাজিয়ে আমি সঙ্গম করেছি পড়ন্ত বিকেলের
এক রাশ দুঃখের সাথে
আমাকে ঘীরে ছিল একনদী কষ্টের বালুকনা-
তোমার আবেগে কেঁদেছে আমার উলঙ্গ চুলের রাশি
তুমি কি দেখেছ?
না-
তুমি দেখে ফেলার আগেই আমি মুছে ফেলেছি চোখের কান্না
তুমি দেখে ফেলার আগেই কষ্ট গুলোকে দিয়েছি বিনম্র বিদায়
দুঃখ গুলো পেচিয়ে রেখেছি ভাল মুখোশের আড়ালে

এই দেখো তোমাকে নিয়ে একটা কবিতা ও লিখে ফেলেছি
ছন্দের পর ছন্দের অমিলে তুমি শুধু তুমি
নিবিড় শুধুই নামের মাঝে-
মিশে গেছ একাকার.......

No comments:

Post a Comment