Tuesday, January 24, 2012

বিস্মরণ কিনবা ভুলে যাবার চেষ্টা



বিষ্মৃত ড্রাফটঃ

এই আমি চলে যাব
সেই আমি
সত্যিকারের মত চলে যাব
মনে রেখো এ কোন লুকোচুরি খেলা নয়
এ কোন ছেলে খেলা নয়
-যে হারালেই আবার খুঁজে পাবে
আমি এবার সত্যিকারের মত চলে যাচ্ছি
আর ফিরে আসবোনা
জেনো
সত্যি সত্যি হারিয়ে যাব তোমার আমি।

কত মানুষ ই তো মরে যায়
কত মানুষ চলে যায় হটাত হটাত
আমি না হয় ওদের মতই হারিয়ে যাব
আমাকে ও না হয় ওদের মতই ভুলে যেও ।
কি পারবেনা?

আমার হাতে থাকবেনা তোমার হাত
আমি কোনদিন পথের কাটা হবোনা তোমার
শুধু মাঝে মাঝে আকাশের মাঝে আমাকে দেখতে এসো
কি পারবেনা?

তোমার সুন্দর কোন স্বপ্নের মাঝে আমি আসবোনা দুঃস্বপ্ন হয়ে
চন্দ্রালুতায় তুমি নেঁচে বেড়াবে সেই আগের মত
আমি কোনদিন লুকিয়ে লুকিয়ে দেখবোনা তোমার নাচ
শুধু আমাকে মনে কোর কোন এক বিশেষ দিনে
কি পারবেনা?
......................................................

No comments:

Post a Comment