Wednesday, February 22, 2012

জিঘাংসা

আমাকে খাদ্য দাও নতুবা আগুনে ঝলসে খাব তোমার আত্মা
জমিনে ঘাস বিছিয়ে আকাশে তাকানো আমার কাজ নয়
যে নারীকে কামার্ত করে লুটে যাও পবিত্র রক্ত-
আমি সেই নারীকে মা ডেকেছি - অমিত শ্রদ্ধায়
জিহবার মাঝে আটকে যায় লালসা-
তাই আমি লোভের সাথে ডাল পাকুড়া খেয়েছিলাম ক্ষুধার্ত ইচ্ছায়
অতঃপর বলিদান ইচ্ছাকে- অতৃপ্তিকে
তোমার সেলোফেন জামার গভীরে চোখ দেবার ইচ্ছে জাগেনি আমার কাম পোকাদের
কারন আমি ও হত্যা করেছি আমার ব্যাথা ও... জিঘাংসা কে-
গলা টিপে মেরে ফেলা ইচ্ছেরা কুত কুত চোখে চায়
রিপুর তাড়নায় নিজেকে ছিড়ে ফেলে যখন ভেসে আসে পবিত্র আত্মারা
তখন শুধু ভাসি শুধু নিকোটিন নিস্তব্ধতায়
তখন ই আবার বলে উঠি
আমাকে খাদ্য দাও
আমাকে শান্তি দাও
আমাকে শক্তি দাও
নাহলে গুড়িয়ে দেব উলংগ আবেগ- আদিম পশুত্ব

নিজেকে এখন পিতা বলতে ইচ্ছা করে
পারিনা- কারন অনেক আগেই ফ্লাস টিপে ফেলে এসেছি জন্মচিহ্ন
এখন আমি অনেক শুদ্ধ-
এখন আমি অদৃশ্য অগোচর পিপিলিকা।।

No comments:

Post a Comment