Sunday, February 26, 2012

ভোরে কালো রাত- জলে ডুবে যাক ।।

ভোরে কালো রাত- জলে ডুবে যাক
সুসময় দিন- সাদা মৃদু পাক
সে পাকে থাকে সুন্দর সব রাত্রি
কালো আবছায় থাকে দিনগুলো
থাকে কালো কালো চিল সব ধুলো
আর আমি সেই পথে পথযাত্রি।
পথে পড়ে থাকে সব জঞ্জাল
আমি সেই পথে রাখি মৃত্যু
কোল বালিশের পাশে টিমটিম
ল্যাম্পের আলো ভৃত্য
চিঠি পড়তেই চোখে ভীড় করে সব কান্না
আমি বলছি বারে বার -এই ভালবাসা আর না।

এই রাত্রির কালো কালসাপ
আমি ভোর থেকে সেই দেখছি
শুধু রাত্রির বুকে গেঁথে থাকা
সব নিজের বুকেই রাখছি
সেই কন্ঠক ফুটে বার বার ফেটে যায় সব ইচ্ছে
আমি জানতাম সব জাগবে শুধু অপেক্ষার সব কিচ্ছে।

গানে গান সব সুরে সুরে যায়
আমি সেই সুর খুঁজে নির্ঘুম
তুমি কি গান গেয়েছিলে
উড়ো স্বপ্নের বুকে দেয় চুম
শুধু বার বার শুনে খুলে দেই
এই রাত্রির নাম কল্প
ভিজে তোয়ালে নিয়ে পেঁচিয়ে
শুনি তোমার কোলে গল্প।
ভোরে কালো রাত- জলে ডুবে যাক ।।

No comments:

Post a Comment