Tuesday, January 3, 2012

<="" p=""> ✖✖✖প্রেম নাকি কামনা ✖✖✖ কামনার ভেতর প্রেম খুঁজে ফেরা কবিতার পংক্তিমালা

নিখিল ড্রাফটঃ


বিষন্নতার যন্ত্রনায় মরে যাচ্ছে শকুন গুলো
আগুনের হলকার মাঝে খুঁজে পেতে চাইছে জীবনের খেরোগান
কান্নার জলের কাছে মিছে মনে হচ্ছে উদ্ভিন্ন জীবনপ্রনালী
কিশোরী স্বপ্নের মাঝে বেঁচে থাকা শুদ্ধস্নান
মরে যাওয়া পাখিগুলোর মরা চোখ স্থির
হারিয়ে যাওয়া অপভ্রংশের মত ভেসে যায় শুদ্ধতম প্রাণ।

আমি তারি মাঝে খুঁজে পেতে চেয়েছিলাম প্রেমের অনল
তার চেয়ে মৃত্যু ও ছিল ঢের ভাল
মরন এলেই মরে যেতে হয় ভুলে নাই কাকড়ার দল
আমি সেই কথাটা ও ভুলে গিয়েছিলাম।

স্বপ্নের মাঝে খুঁজে ফেরা জীবনানন্দের বালিকার কেশ
মুক্তকেশ তিতিরের জলের মাঝে বয়ে যাওয়া হাওয়ার রেশ
পৃথিবীর কামনাগুলো জেঁকে বসেছে আমার চুলে
চোখের মাঝেই পড়েছিল সন্ধ্যা তারার মৃদুলেশ।

আমার এই কামনার নামই কি ছিল প্রেম
নাকি আমার দেহের চুল গুলো কামনার বাসনার মত কোনকিছু?
কেজানে এর কোণ কারন নেই জানি
এই সকাল সন্ধ্যা প্রশ্ন ছিল আমার মনে।।




No comments:

Post a Comment